• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন

করোনা প্রতিরোধে ফের মাঠে পুলিশ

Reporter Name / ৮২ Time View
Update : সোমবার, ২২ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার : দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। করোনা প্রতিরোধে আবারও সম্মুখযোদ্ধা হিসেবে মাঠে নেমেছে পুলিশ। রোববার থেকে রাস্তায় নেমে সাধারণ মানুষকে মাস্ক পরিয়ে দেন রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক। এ সময় হ্যান্ড স্যানিটাইজারও বিতরণ করা হয়।

সকাল ১০টার দিকে নগরীর প্রাণকেন্দ্র সাহেব বাজার জিরোপয়েন্ট এলাকায় পথচারীদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন আরএমপি কমিশনার। এ সময় বোয়ালিয়া মডেল থানা পুলিশের উদ্বুদ্ধকরণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

 

পরে দুপুরের দিকে নগরীর শিরোইল বাস টার্মিনাল এলাকায় ট্রাফিক বিভাগের বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচিতে অংশ নেন আরএমপি কমিশনার। সেখানেও পথচারীদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।
করোনা প্রতিরোধে পুলিশের উদ্বুদ্ধকরণ কর্মসূচি

এ সময় আরএপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, উপ-কমিশনার (বোয়ালিয়া) মো. সাজিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও ‘মাস্ক পরার অভ্যাস করি, কোভিডমুক্ত বাংলাদেশ গড়ি’ প্রতিপাদ্য নিয়ে রোববার নগর পুলিশের ১২টি থানা এবং ট্রাফিক বিভাগ একযোগে সচেতনতামূলক নানা কর্মসূচি পালন করে।

আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, নতুন করে করোনা সংক্রমণ বাড়তে শুরু করায় পুলিশ সদর দফতরের নির্দেশনায় সচেতনতামূলক কর্মকাণ্ড শুরু হয়েছে। নিয়মিত কর্মকাণ্ডের পাশাপাশি এসব কর্মকাণ্ড চলবে। জনজীবনের নিরাপত্তা এবং পুলিশ সদস্যদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে নগর পুলিশ। সবচেয়ে কম ফোর্স ব্যবহার করে সর্বোচ্চ সেবা দেয়ার বিষয়টিও রয়েছে তাদের পরিকল্পনায়। যারা সরাসরি জনগণের কাছাকাছি যাচ্ছেন, তাদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী নিশ্চিত করা হয়েছে।

আরবিসি/২২ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category