• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি রাঙ্গামাটিতে ৩ উপদেষ্টা, পরিস্থিতি নিয়ে চলছে বৈঠক

রোহিঙ্গা ক্যাম্পের আগুন ৪ ঘণ্টায় নিয়ন্ত্রণে আসেনি

Reporter Name / ৮৬ Time View
Update : সোমবার, ২২ মার্চ, ২০২১

আরবিসি ডেস্ক : কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালীর চারটি রোহিঙ্গা ক্যাম্পে লাগা আগুন চার ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি। এতে সহস্রাধিক বসতঘর পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট কাজ করছে।

কক্সবাজারস্থ অতিরিক্ত ত্রাণ ও শরণার্থী প্রত্যাবাসন কমিশনার সামছু-দৌজা নয়ন জানান, সোমবার (২২ মার্চ) বিকেল ৩টায় বালুখালী ৮-ডব্লিউ নং রোহিঙ্গা ক্যাম্পে আগুনের সূত্রপাত। পরে আগুন ওই ক্যাম্প লাগোয়া ৮-এইচ, ৯ ও ১০নং ক্যাম্পে ছড়িয়ে পড়ে।

অতিরিক্ত ত্রাণ ও শরণার্থী প্রত্যাবাসন কমিশনার জানান, আগুনের সূত্রপাতের কারণ এখনও নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। বাতাসের গতিবেগ বেশি হওয়ায় আগুন দ্রুত পাশের ক্যাম্পে ছড়িয়ে পড়ে। আগুনে সহস্রাধিক বসতঘর সম্পূর্ণ পুড়ে গেছে।

সামছু-দৌজা নয়ন সন্ধ্যা ৭টার দিকে বলেন, আগুন লাগার সঙ্গে সঙ্গে স্থানীয় স্বেচ্ছাসেবক কর্মী ও স্থানীয়রা মিলে নেভানোর চেষ্টা চালায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা যোগ দেয়। আগুন এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।

ফায়ার সার্ভিসের উখিয়া স্টেশনের দুটি ইউনিটের পাশাপাশি টেকনাফের দুটি, কক্সবাজারের দুটি এবং রামুর একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ অব্যাহত রেখেছে বলে জানান অতিরিক্ত ত্রাণ ও শরণার্থী প্রত্যাবাসন কমিশনার।

সামছু-দৌজা নয়ন জানান, প্রাণহানিসহ ব্যাপক ক্ষয়ক্ষতি এড়াতে ক্যাম্পগুলো থেকে লোকজনকে অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছে।

আরবিসি/২২ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category