• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন

বাগমারায় পুকুর খননের সময় মিললো প্রাচীণ বিষ্ণুমূর্তি

Reporter Name / ২৮৩ Time View
Update : বুধবার, ১৭ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারায় একটি পুরাতন পুকুর সস্কারের সময় ৩ ফুট লম্বা ৬০ কেজি ওজনের একটি বিষ্ণুমূর্তি পাওয়া গেছে। মঙ্গলবার রাত ৮টায় উপজেলার গনিপুর ইউনিয়নের বুজরুককোলা গ্রামে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডি) একটি পুকুর পুনঃখনন প্রকল্পের আওতায় মেশিন দিয়ে মাটি সরিয়ে নেয়ার সময় ওই বিষ্ণুমূর্তির সন্ধান মেলে।

জানা গেছে, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের অধীনে উপজেলায় পতিত বিভিন্ন সরকারী পুকুর খনন কাজ অব্যাহত রয়েছে। এই ধারাবাহিকতায় ভবানীগঞ্জ পৌরসভার চাঁনপাড়া মহল্লার নয়ন নামে এক ঠিকাদার বজরুককোলা গ্রামে পুকুর খনন সংস্কারের দায়িত্ব নেয়।

এক সপ্তাহ ধরে মেশিন দিয়ে ওই পুকুরের খনন কাজ চলছিল। গত মঙ্গলবার দিন ভর মেশিন দিয়ে পুকুরের মাটি কাটার শেষ সময়ে রাত ৮টার দিকে মাটির বদলে উঠে আসে বিশাল আকৃর্তির মূর্তি। বিষয়টি না জেনে চালক অন্যদের ডাকাডাকি শুরু করেন। এতে পুকুরের আশেপাশের কয়েকজন লোক এসে মূর্তিটি দেখতে পায়। এটিকে তারা বিষ্ণুমূর্তি হিসেবে শনাক্ত করেন। পরে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ রাত ১০টার দিকে গিয়ে বিষ্ণুমূর্তিটি উদ্ধার করে থানায় নেয়।

বাগমারা থানার অফিসার ইনচার্জ মোস্তাক আহম্মেদ বলেন, রাতে খবর পেয়ে ঘটনাস্থল থেকে একটি বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়েছে। এটি তিন ফুট লম্বা ও ৬০ কেজি ওজন। এটি প্রত্নতত্ব বিভাগের কাছে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

আরবিসি/১৭ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category