• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

৫-জি নেটওয়ার্ক চালু রাশিয়ায়

Reporter Name / ১০১ Time View
Update : শনিবার, ৬ মার্চ, ২০২১

আরবিসি ডেস্ক : দ্রুতগতির ফাইভজি সেবা চালু করেছে রাশিয়া। রাশিয়ার শীর্ষ টেলিকম অপারেটর এমটিএস শুক্রবার জানায়, দেশটির রাজধানীর মস্কো ও এর আশপাশের ১৪টি এলাকায় ফাইভজি নেটওয়ার্ক স্থাপন করেছে সংস্থাটি। এর মধ্যে পর্যটকদের জন্য শহরের প্রধান আকর্ষণীয় এলাকা, মস্কোর জনপ্রিয় গোর্কি পার্ক, মস্কোর স্টেট ইউনিভার্সিটি এলাকা ও মস্কো সিটি ইন্টারন্যাশনাল বিজনেস সেন্টার, রেড স্কয়ারের পাশে লুবাঙ্কা স্কয়ার রয়েছে।

সংস্থাটি জানিয়েছে, নতুন প্রজন্মের এই নেটওয়ার্কে সেকেন্ডে ১ দশমিক পাঁচ গিগাবাইট গতিতে ডাটা ডাউনলোড করতে পারবেন ব্যবহারকারীরা। এর ফলে ১০ গিগাবাইটের কোনো সিনেমা বা ফাইল ডাউনলোড করা যাবে ১ মিনিটেরও কম সময়ে।
এমটিএসের সভাপতি আলেক্সি কর্নিয়া জানিয়েছে, বারবার পরীক্ষা-নিরীক্ষার পর প্রথমবারের মতো রাশিয়ায় বড় পরিসরে ফাইভজি সেবা চালু করেছি আমরা। এটি আমাদের হাজার হাজার গ্রাহককে দ্রুতগতির ইন্টারনেট সেবা নিশ্চিত করবে।

সূত্র: দ্য মস্কো টাইমস, আরটি

আরবিসি/০৬ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category