• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় ‘জাতীয় গ্রন্থাগার দিবস’ পালন

Reporter Name / ৪০৫ Time View
Update : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলা প্রশাসন ও বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার, রাজশাহীর উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ৪র্থ ‘জাতীয় গ্রন্থাগার দিবস’ পালিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০ টায় বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার, রাজশাহী প্রাঙ্গনে বেলুন উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কামরুজ্জামান। এবারের জাতীয় গ্রন্থাগার দিবস এর প্রতিপাদ্য হলো ‘মুজিব বর্ষের অঙ্গিকার ঘরে ঘরে গ্রন্থাগার’।

পরে গণগ্রন্থাগারের সাধারণ পাঠ কক্ষে ৪র্থ ‘জাতীয় গ্রন্থাগার দিবস’ ২০২১ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার, রাজশাহীর সহকারী পরিচালক মো: মাসুদ রানার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: কামরুজ্জামান। প্রধান বক্তা ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. পার্থ বিপ্লব রয়। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ গ্রন্থাগার সমিতি, রাজশাহীর বিভাগীয় কাউন্সিলর আব্দুল্লাহ আল বশির, বাংলাদেশ বেসরকারি গ্রন্থাগার সমিতি, রাজশাহীর সাধারণ সম্পাদক জুলফিকার হায়দার।

আলোচনা সভা শেষে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থের উপর বুক রিভিউ প্রতিযোগিতায় বিজয়ী এবং বিজয় দিবস-২০২০ এর চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

আরবিসি/ ০৫ ফেব্রুয়ারি / রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category